• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন |
  • English Version

বাজিতপুরে মন্নাফীর সংবর্ধনা নৌকার মাঝি পরিবর্তনের দাবি

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী সংবর্ধনা অনুষ্ঠান স্থানীয় এমপি বিরোধী জনসভার পরিণত হয়েছে ।
২১ জুলাই শুক্রবার বিকেলে বাজিতপুর উপজেলা বাঁশ মহল এলাকায় এ সংবর্ধনা দেয়া হয়।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে নিয়ে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনে আওয়ামী লীগের পাঁচ মনোনয়ন প্রত্যাশীরা বর্তমান সংসদ সদস্য আফজাল হোসেনের পরিবর্তন চাইছেন।
সংবর্ধনা অনুষ্ঠানে পাঁচ মনোনয়ন প্রত্যাশী বক্তারা বলেন, ১৪ বছরে আওয়ামী লীগ সরকার সারা দেশে ব্যাপক উন্নয়ন করলেও বাজিতপুর-নিকলী উপজেলায় এর তেমন ছোয়া লাগেনি। বর্তমান এমপি অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার ও আত্মীয় করনে প্রকৃত আওয়ামী লীগ কোনঠাসা। নব্য আওয়ামী লীগ ও তার আত্মীয়-স্বজন কাছে বাজিতপুর-নিকলীর মানুষ জিম্মি। দলের ত্যাগী নেতা-কর্মীরা আজ ঐক্যবদ্ধ। তারা চাই পরিবর্তন, সাধারণ মানুষেরাও চাই পরিবর্তন। নৌকার জয় নিশ্চিত করতে পাঁচ মনোনয়ন প্রত্যাশী ঐক্যবদ্ধভাবে মাঠে নেমেছেন ।
এই সময় অন্য বক্তারা বলেন, বলেন, আসন্ন নির্বাচনে আসনটিতে নৌকার প্রার্থীর পরিবর্তন আনতে হবে। বর্তমান সংসদ সদস্যকে মনোনয়ন দেওয়া হলে নৌকার ভরাডুবি হবে।
বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান বোরহানের সভাপতিত্বে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বক্তব্য দেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বাজিতপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ নূরুন্নবী বাদল, প্রবীণ নেতা এডভোকেট আবদুল লতিফের ছেলে ব্যারিস্টার মো. রফিকুল ইসলাম মিল্টন, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অজয় কর খোকন।
আরো দুই মনোনয়ন প্রত্যাশী কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সাবেক সহ-সভাপতি ফারুক আহাম্মদ সৌদি আরব ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক আতাউর রহমান উজ্জলে ছেলে অসুস্থ থাকায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেনি।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম রসুল দৌলত, বাজিতপুর উপজেলা কৃষক লীগের সভাপতি ডা. আজগর আলী, কেন্দ্রীয় যুবলীগ নেতা শেখ রফিকুন্নবী সাথী, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক সদস্য অ্যাডভোকেট মুহাম্মদ আরকান মিয়া, মোস্তাফিজুর রহমান রাজু, বাজিতপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক নজরুল ইসলাম খোকন, বাজিতপুর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক, বাজিতপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক আমিনুল হক পারভেজ প্রমুখ।
সংবর্ধনা অনুষ্ঠানে আবু আহমেদ মন্নাফী তার বক্তৃতায় বলেন, ‘এই জনসমুদ্র প্রমাণ করে জনগণ পরিবর্তন চায়। আমাকে সংবর্ধনা দেয়ায় আমি আমার এলাকাবাসীর কাছে কৃতজ্ঞ। যে পাঁচজন এই আসনে মনোনয়ন চাইছেন এবং সংবর্ধনার আয়োজন করেছেন তারা সবাই নিকলী-বাজিতপুর আওয়ামী লীগের কাণ্ডারী। তারা জনগণের সাথে আছেন। তারা যদি ঐক্যবদ্ধ থাকেন আগামী দিনের মনোনয়ন ভালো মানুষের কাছে আসবে। আর কেউ যদি এমপি হয়ে নিজেকে এলাকার সম্রাট মনে করে থাকে, আওয়ামী লীগের নেতা কর্মী ও জনগণের সাথে জুলুম করে থাকে, এটার ফল তাকেই ভোগ করতে হবে। ক্ষমতা কোনো চিরস্থায়ী বিষয় না।
সংবর্ধনা অনুষ্ঠানে বাজিতপুর ও নিকলী উপজেলার বিভিন্ন ইউনিয়নের তৃণমূলের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান স্থলে জায়গা না হওয়ায় অনেকেই সড়কের এসে অবস্থান নেন। বক্তৃতার ফাঁকে ফাঁকে তারা বর্তমান এমপি আফজাল হোসেনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *